গুগল ব্যাখ্যা করে জানালো আপনার ই-মেইল কিভাবে গন্তব্যস্থলে পৌছায়

গুগল ই-মেইল সেন্ড করার বিস্তারিত স্টোরি জানালো, একটি নতুন ওয়েব সাইট রয়েছে যাতে ব্যাখ্যা করা হয়েছে কিভাবে আপনার ইমেইলটি আপনার পিসি থেকে ভ্রমন করে, ট্যাবলেট অথবা স্মার্টফোন থেকেও কিভাবে যায় তাও বলা হয়েছে।

সাইটটি বেশ আকর্ষণীয়, এনিমেটেড স্টোরি, শুধুমাত্র আপনার ইমেইলের পরিভ্রমনই দেখাবে না সাথে সাথে গুগল কিভাবে আপনার ইনবক্সকে স্পাম থেকে নিরাপদ রাখে এবং ভাইরাস থেকে নিরাপদ রাখে তাও ব্যাখ্যা করে জানাবে। গুগল আরো দেখায় কিভাবে এটা শক্তি সেভ করে এবং ডাটা হাই স্ট্যান্ডার্ডস বজায় রাখে।

"আমাদের ডাটা সেন্টার কিছু কিছু জায়গায় পৃথিবীর মধ্যে সেরা, সাধারণ ডাটা সেন্টার থেকে ৫০% কম এনার্জি ক্ষয় করে গুগল ডাটা সেন্টার", গুগল তাদের সাইটে আরো বলেছে, " আমরা গ্রীন পাওয়ার ক্রয় করি ডাটা সেন্টারের আশে পাশের ওয়ান্ড ফার্মস থেকে, আমরা অন্যান্য প্রজেক্টের পাশা পাশি পরিবেশ যেন রক্ষা থাকে সে দিকেও নজর দেই"।

ওয়েব সাইট দেখুন এখানে। আপনি যদি গুগল ডাটা সেন্টারের ছবি দেখতে চান তাহলে দেখুন এখানে, এছাড়াও দেখুন একটি ভিডিও দেখতে পারেন আর গুগলের গ্রীন এনার্জি নিয়ে বিনিয়োগ দেখতে পারেন এখানে।

গুগলের নিত্য নতুন ফিচার গুলো আসলেই বেশ চমকের।  বর্তমান ওয়েব জগতের বাদশ বলা যায় গুগলকে। তাই গুগলের ফিচারগুলোও থাকে সেরা। যাই হোক গুগলের এই সাইট সম্পর্কে আপনার মতামত কি? মন্তব্য করে জানাতে ভুলবেন না কিন্তু!

6 thoughts on “গুগল ব্যাখ্যা করে জানালো আপনার ই-মেইল কিভাবে গন্তব্যস্থলে পৌছায়”

Leave a Comment