আসছে হোয়াটসঅ্যাপের নতুন সংস্করণে ভয়েস কলিং ফিচার সুবিধা।

হ্যালো বন্ধুরা কেমন আছেন সবাই আশা করি সবাই ভাল আছেন আজ আমি আপনাদের সবার সাথে হোয়াটসঅ্যাপ নিয়া আলোচনা করব যা আপনাদের খুব ভাল লাগতে বাধ্য করবে।

অনলাইন জগতে হোয়াটসঅ্যাপ একটি অপ্রতিদ্বন্দ্বী নাম। হোয়াটসঅ্যাপ বর্তমান বিশ্বে তুমুল জনপ্রিয় ও বহুল ব্যবহৃত ইনস্ট্যান্ট ম্যাসেজিং স্মার্টফোন অ্যাপ্লিকেশন। যে অ্যাপ্লিকেশন ব্যাবহার করে এতদিন আমরা ম্যাসেজিং এবং ফটো শেয়ার করা নিয়ে ব্যাস্ত থাকতাম। কিন্তু বর্তমানে হোয়াটসঅ্যাপ নির্মাতা প্রতিষ্ঠান এই অ্যাপ্লিকেশনের ক্রমাগত উন্নতি ও এর আরও ব্যবহার বান্ধব করতে কাজ করছে। তার ফলে হোয়াটসঅ্যাপের নতুন সংস্করণ ভয়েস কলিং ফিচার যুক্ত হয়েছে বেশ কিছুদিন আগে। এবং এটি সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে

বর্তমানে হোয়াটসঅ্যাপের সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা ৪৫০ মিলিয়নের বেশি। অথচ মাত্র ৯ মাস আগেও এ সংখ্যা ছিল মাত্র ২০০ মিলিয়ন। ধারনা করা হচ্ছে এই সংস্করণের ফলে এর ব্যাবহারকারীর সংখ্যা দ্রুত গতিতে বেড়ে যাবে

WhatsApp-calling-screens1দীর্ঘদিনধরে ম্যাসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ ব্যবহার করে চ্যাট করার বিষয়টি খুবই জনপ্রিয়। এবং হোয়াটসঅ্যাপ ব্যবহার করে ভয়েস কল করার সুবিধা পেতেও ব্যবহারকারীদের ব্যাপক আগ্রহ রয়েছে। তবে সেই দীর্ঘদিনের প্রত্যাশাকে পূরণের জন্য কাজ করছে হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনের নতুন সংস্করণে কলিং ফিচার ব্যবহার করা যাবে। তবে গুগল প্লে স্টোরে হোয়াটসঅ্যাপের সর্বশেষ সংস্করণটি না থাকার কারনে আরও কিছু দিন অপেক্ষা করতে হবে। তবে আপনার দুচিন্তা করার কারন নেই হোয়াটসঅ্যাপের নতুন সংস্করণ ব্যাবহার করতে চাইলে হোয়াটসঅ্যাপের ওয়েবসাইটথেকে এপিকে ডাউনলোড করতে হবে। ১৮.৫২ মেগাবাইট আকারের ফাইলটি ব্যবহারের জন্য অ্যান্ড্রয়েড ২.১ বা তার পরবর্তী সংস্করণ প্রয়োজন হবে। অবশ্য ভয়েস কল করতে চাইলে প্রয়োজন হবে অ্যান্ড্রয়েড ৪.৪ অথবা অ্যান্ড্রয়েড ৫।

এখনও পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে হোয়াটসঅ্যাপের নতুন এই সেবা। আর এটি চালু
হয়ে গেলে ব্যবহারকারীদের মধ্যে তা বেশ সাড়া ফেলবে তা বলার অপেক্ষা রাখে না। এবং সামনের দিনে হোয়াটসঅ্যাপকে নিয়ে যাবে নতুন এক উচ্চতায়।

আজ এই পর্যন্ত আশাকরি সামনে আপনাদের জন্য আরও নতুন কিছু নিয়ে হাজির হতে পারব।

Leave a Comment