সেরা ১০টি টেক সাইট সম্পর্কে চলুন জেনে নেই

এখানে এমন কিছু টেকনোলজি সাইট সম্পর্কে জানাবো যেখানে মিনিটে মিনিটে সর্বশেষ টেক খবর আপডেট করা হয়। মোবাইল, কম্পিউটার এবং গ্যাজেট নিয়ে বিস্তারিত আপডেট পাওয়া যায় এসব সাইটে। মোটামুটি ভাল ইংলিশ জানা থাকলে এসব ভিজিট করতে পারবে যে কেউ।

[tutosubscribe]

1. Mashable

আমার মনে হয় এই সাইটের কথা জানে না এমন মানুষ খুবই কম। এটা এমন একটা অল রাউন্ডার সাইট যেখানে সোস্যাল মিডিয়া, টেকনোলজি এবং ওয়েব কালচার নিয়েও পোস্ট পাওয়া যায়। মাশাবল সেরা একটি টপ লিস্টেড সাইট যেখানে প্রোফেশনালরা যেমন রয়েছে তেমনি সাধারণ অনেক ভিজিটরেরও সমারোহ রয়েছে। তাই এখানের কন্টেন্ট বুঝতে কারই সমস্যা হওয়ার কথা না। ব্যক্তিগতভাবে এই সাইটি আমার বেশ প্রিয়। প্রতিদিন একবার হলেও এই সাইট ভিজিট করি। 🙂

[tutosubscribe]

2. Wired.com

যুক্তরাষ্ট্রের অন্যতম বড় টেক ম্যাগাজিনের সাইট হলো এটা। টেকনোলজির জন্য সেরা একটি রিসোর্স হিসেবে ভার্চুয়াল জগতে বেশ সমাদৃত। গ্যাজেট, মোবাইল থেকে গাড়ি, বিনোদন এমনকি রাজনীতির খবরও বাদ যায় না! এখানে প্রফেশনালরা যেমন লিখে তেমনি সাধারণ লেখকরাও লিখে থাকে।

3. CNET Blogs

এই সাইটটি  সারা পৃথিবীর মিলিয়ন ব্যবহারকারীদের মিলনস্থল হিসেবে পরিচিত। ইলেক্ট্রনিক্স পণ্যের ভোক্তাদের সরাসরি রিভিউ পাওয়া যায় এই সাইটে বেশ কার্যকরভাবেই। অন্যান্য লেখকের পাশাপাশি এই সাইটের নিজস্ব স্টাফ আছে ৪০+ এর বেশি। যে সব পণ্য সামনে আসছে, অ্যাপল, এন্ড্রয়েড, রোবোটিক্স, গেমিং, ডিজিটাল মিডিয়া, স্বাস্থ্য সহ সব বিষয়েই তথ্য পাওয়া যায় এখানে। আপনি যদি টেকনোলজির মজার মজার বিষয় জানতে চান তাহলে এই ব্লগ আপনার জন্যেই।

[tutosubscribe]

4.  NY Times’ Bits Blog

এই সাইটটা NY টাইমস কভারের, টেক লিডার যেমন গুগল,অ্যাপল, এন্টারপ্রাইজ টেকনোলজি, সরকারি রাজনীতি এবং ইন্টারনেট কিভাবে দিন দিন আমাদের কাজ এবং জীবন পালটে দিচ্ছে তার খবর সাথেই সাথেই জানা যায়। এখানের পোস্টগুলো বেশ আধুনিক টেক আইডিয়া নিয়ে গঠিত, আর কন্টেন্টগুলোও বেশ সহজে বোধগম্য।

To listen to the Tech Talk Podcast shown above click here.

5. Motherboard

এই সাইটের লুকটাই আপনাকে এক কথায় অবাক করে দিবে। সাইটের ডিজাইনটা বেশ পছন্দ হয়েছে আমার। মাদারবোর্ড টেকনোলজিকে ফোকাস করে তৈরি তবে অন্যান্য বিষয়ও পাওয়া যায়। আপনি এখানে ইউনিক, ভাল লেখকের তৈরি টেক পোস্ট এমনকি নতুন এমন অনেক খবরের সাথে পরিচিত হবেন যা আপনি আশাই করেননি। এই সাইটের ভিডিও রুমও রয়েছে।

[tutosubscribe]

6. Techi

এই সাইটে টেক রিলেটেড অনেক মজার মজার খবরের পাশাপাশি অন্যান্য স্ট্যান্ডার্ড টেক খবরও পাওয়া যাবে। টেকনোলজির মজাদার দিক নিয়ে এই সাইট ভিজিট করলে বুঝতে পারবেন টেকনোলজি মানেই কাঠ খোট্টা বিষয় না বরং বিনোদনের সেরা মাধ্যম।

7. All Facebook -

নাম দেখেই আশা করি বুঝতে পারছেন কি বিষয়ে সাইটটি। সর্বশেষ ফেসবুক সম্পর্কে নিউজটি জানতে এই সাইট হতে পারে আদর্শ। জানতে পারবেন কোন এপসটি সব চেয়ে বেশি মানুষ ব্যবহার করছে অথবা জানতে পারবেন সোস্যাল এই জায়ান্ট সাইট বর্তমানে কোন দিকে যাচ্ছে।

[tutoadsense]

8. CNN.com Tech

CNN এর খবর সম্পর্কে সবাই জানে, তারা সব সময়ই বর্তমান সময়ের ব্রেকিং নিউজ আগে প্রচার করে থাকে। আর তাদের টেক অনলাইন বিভাগটি বেশ তথ্যবহুল। এখানে খবর গুলো বেশিরভাগই থাকে কম্পিউটার, ইন্টারনেট এবং টেকনোলজিকাল উদ্ভাবন নিয়ে যা বেশ সহজ ভাষায় লিখা।

[tutoadsense]

9.  Digital Trends

টেক নিউজ যেমন রয়েছে তেমনি রয়েছে বিনোদনের খবর, ডিজাইনের বাহার। দিনের সব চেয়ে হট টেক খবরটা আপনার সামনে হাজির করবে এই সাইট। রিভিউ, আপডেট আর থাকছে এডিটোরিয়াল বিষয়য়াদি নিয়ে বিস্তারিত। বাকিটা নিজেই দেখে নিন।

[tutoadsense]

10.বাংলা টেক সাইট

এতক্ষনতো ইংরেজি টেক সাইট সম্পর্কে জানতে পারলেন। এবার না হয় বাংলা কিছু টেক সাইট সম্পর্কে জেনে নেয়া যাক।

টিউটোরিয়াল বিডিঃ যেহেতু এই পোস্ট পড়তে পাচ্ছেন তাহলে বলতে হবে এই সাইটেই এখন আপনি আছেন। 😛 তাই বিস্তারিত তেমন কিছু বলার নাই। আশা করি আপনি নিজেই জানেন। এখানে টিউটোরিয়ালের পাশাপাশি টেক নিউজগুলোও পাবেন।

টেকটিউনসঃ বাংলা ব্লগ জগতে এখন যে টেক জায়ান্ট সাইটটি রাজত্ব করছে তা হলো এই টেকটিউনস। ২০০৮ সাল থেকে এখন পর্যন্ত সকল বাংলা টেক সাইটের মধ্যে সেরা সাইট হিসেবে সুপরিচিত। সব বিষয়ে সম্পর্কে পোস্ট পাবেন এখানে। বর্তমানে এল্যাক্সা বাংলাদেশ সাইট র‍্যাঙ্ক এ ১০ নাম্বারে আছে টেকটিউনস।

বিজ্ঞান ও প্রযুক্তিঃ সাইটি বেশ সাজানো গুছানো। আশা করা যায় প্রথম দেখাতেই ভাল লেগে যাবে।

এছাড়াও আছে

http://www.techspate.com/

http://techtweets.com.bd/ ইত্যাদি ইত্যাদি।

3 thoughts on “সেরা ১০টি টেক সাইট সম্পর্কে চলুন জেনে নেই”

  1. দারুন !! ম্যাশাবল আমিও প্রায় প্রতিদিন একবার দেখি। সাইটটা দেখলে হিংসা লাগে। এই রকম একটা সাইট করবার মন চায়… 😀

    1. হাসান যোবায়ের

      হে হে আপনার সুডোল্যাব আশা করা যায় ভবিষ্যতে এই অবস্থায় যাবে। 😉 😆

  2. মুরাদ

    ভাই আপনাকে অনেক ধন্যবাদ, চালিয়ে জান মানুষের উপকারের জন্য।

Leave a Comment