ওয়ার্ডপ্রেস সাইটে ফেইসবুক লাইক বাটন যুক্ত করবেন যেভাবে

সামাজিক যোগাযোগের সাইট হিসেবে ফেইসবুকের জনপ্রিয়তা দিনে দিনে বৃদ্ধি পাচ্ছে । ওয়েবকে নেত্রৃত্ব দেয়ার জন্য প্রতিনিয়ত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে ফেইসবুক। এর জনপ্রিয়তাও বাড়ছে দিনে দিনে।

আপনিও চাইলে ফেইসবুকের এই জনপ্রিয়তা কাজে লাগাতে পারেন ফেইসবুকের ছোট্ট একটি লাইক বাটন আপনার সাইট এ বসিয়ে! আপনার ওয়ার্ডপ্রেস সাইট এ ফেইসবুক বাটন বসিয়ে নিতে পারেন নিচের মত করে।
প্রথমে আপনার সাইটে লগ ইন করুন (এডমিন হিসেবে), ড্যাশবোর্ডে যান। তারপর বাম পাসের  সাইটবার থেকে প্লাগিনস এ গিয়ে add new তে ক্লিক করুন। এরপর সার্চবক্সে "facebook like button" এমন লিখে search plugins এ ক্লিক করুন। দেখবেন অনেকগুলো ফেইসবুক লাইক বাটনের তালিকা আসবে ঠিক নিচের ছবির মত।

যে কোনটি আপনি পছন্দ করতে পারবেন। বাটনগুলোর ডিটেইল আপনি details  থেকে জানতে পারবেন এবং install now এ ক্লিক করলে যে পেইজ আসবে সেখানে activate plugin  এবং  return to plugin installer  লিখা থাকবে । একটিভেট করতে ইচ্ছা না হলে return to plugin installer এ ক্লিক করে বের হয়ে এসে অন্যটি দেখতে পারবেন আর ইন্সটল করার জন্য activate plugin এ ক্লিক করতে হবে, এরপর ইন্সটল হয়ে তা প্লাগিন লিস্টে দেখাবে। এবং আপনার ওয়েব সাইটে আপনি ফেইসবুক বাটন দেখতে পাবেন।

Leave a Comment