কুইক অফিস এর পার্টনার হল গুগল

এখন থেকে QuickOffice এর সাথে কাজ করবে গুগল। আর এই খবরটি QuickOffice এবং গুগোল তাদের অফিসিয়াল সাইটে জানিয়ে দিয়েছে।

QuickOffice হল মোবাইল ডিভাইসের জন্য জনপ্রিয় সফটওয়্যার অফিস কাজের জন্য। এন্ড্রয়েড প্লাটফর্ম জসপ্রিয় হওয়ার সাথে সাথে কুইক অফিসের ব্যবহার ব্যাপকভাবে বৃদ্ধি পেতে থাকে। নতুনভাবে গুগলের সাথে যুক্ত হওয়াকে বেশ গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করেন কুইক অফিসের প্রতিষ্ঠাতা সহপ্রতিষ্ঠাতা ও সিইও এলান মাসারেক। তিনি জানান, we are ushering in a new chapter with Google. By combining the magic of Google's intuitive solutions with Quickoffice's powerful products, our shared vision for anytime, anywhere productivity can only grow.

 

quick office is working with google

1 thought on “কুইক অফিস এর পার্টনার হল গুগল”

  1. টিউটোরিয়ালবিডিতে আপনাকে স্বাগতম। আশা করি এমন নতুন নতুন খবর শেয়ার করবেন।

    নতুন ব্লগার হিসেবে টিউটোরিয়ালবিডির নিয়মগুলো জেনে নিলে আরো সুবিধা হবে বলে আশা করি।

    টিউটোরিয়ালবিডি ব্লগের লেখকদের আন্তরিকভাবে অভিনন্দন। আপনাদের শিক্ষামূলক লেখায় অনেকেই উপকৃত হচ্ছে। তবে টিউটোরিয়ালবিডিকে আরো এগিয়ে নিতে বেশ কিছু নির্দেশনা দেব। এই নির্দেশনাগুলো মেনে চলতে অনুরোধ করবো।

    ১. টিউটোরিয়ালবিডিতে শুধু মাত্র ইউনিক কনটেন্টের প্রকাশ করবেন। অন্য কোথাও পূর্বে প্রকাশিত পোস্ট এখানে প্রকাশ করতে চাইলে পূর্বের পোস্ট মুছে দিতে হবে এবং গুগল কর্তৃক আনইন্ডেক্স না হওয়া পর্যন্ত হওয়া পর্যন্ত প্রকাশ করা যাবে না।

    ২. টিউটোহোস্ট ব্লগ শিক্ষামূলক, বিজ্ঞান ও প্রযুক্তি ভিত্তিক তথ্যগুলোকে গুরুত্ব দেয়। ওয়েব সারভার ও নিরাপত্তা, ডোমেইন ও ইন্টারনেট তথ্যগুলো এখানে অধিক গুরুত্ব পায়। তাছাড়া নতুন প্রযুক্তি ও প্রযুক্তি ভিত্তিক খবরাখবরও গুরুত্বপূর্ণ। প্রাকৃতিক পরিবেশ, পরিবেশের ভারসাম্য ও বৈজ্ঞানিক গবেষণালব্ধ তথ্য সমুহও প্রকাশ করা হয়। কোন পোস্ট মান সম্পন্ন মনে না হলে এডমিন তা মুছে দেওয়ার ক্ষমতা রাখে।

    ৩. পোস্ট কমপক্ষে ১৫০ শব্দের হতে হবে।

    ৪. প্রতিটি পোস্টে কমপক্ষে পাঁচটি ট্যাগ ব্যবহার করতে হবে। ট্যাগ শব্দগুলো বাংলা শব্দ হতে হবে। এবং পোস্টে সেই ট্যাগ শব্দ ব্যবহৃত হলে তার লিংক উক্ত ট্যাগ লিঙ্ক দিতে হবে। তাছাড়া অন্যান্য জনপ্রিয় ট্যাগ সমুহও লিংক করে দিতে হবে। প্রতিটি পোস্টে তিন থেকে পাঁচটি ইনবাউন্ড লিংক দিতে হবে। লিংকের ক্ষেত্রে বিভাগ (যেমন- ওয়েব ডিজাইন), ট্যাগ (যেমন-ছবি), প্রতিষ্ঠানের নাম (যেমন-গুগল, এপল), পণ্যের নাম (যেমন-আইপ্যাড) বা কোন বিষয়ের নাম (যেমন- অনলাইন টুলস) কে গুরুত্ব দেওয়া উচিৎ।

    ৫. প্রতিটি পোস্টে অন্ততঃ একটি ছবি ব্যবহার করতে হবে। প্রথম ছবিটি (ফিচার ইমেজ) বর্গাকার রাখতে হবে। ছবিটি বিষয়ের সাথে সামঞ্জস্য ও ক্লিপআর্ট হতে হবে। ক্লিপআর্টের ব্যাগ্রাউন্ড সাদা হবে। ছবিগুলো টিউটোরিয়ালবিডিতে আপলোড করতে হবে।

    ৬. ধারাবাহিক পোস্টের ক্ষেত্রে পোস্টের নিচে একই সিরিজের সব পোস্টের লিংক দিয়ে দিতে হবে যাতে নতুন কোন ভিজিটরের পোস্ট বুঝতে অসুবিধা না হয়।

    ৭. পোস্টে আঞ্চলিক ভাষার ব্যবহার করা যাবে না এবং বানানের বেপারে সতর্কতা অবলম্বন করতে হবে। ইংরেজী শব্দকে বাংলা করার ক্ষেত্রে প্রচলিত পন্যগুলোর নামকেই বাংলা অক্ষরে (যেমন- মোবাইল) লিখতে হবে। অপ্রচলিত পণ্যের নামগুলোকে ইংরেজী অক্ষরেই লিখতে হবে।

    ৮. প্রতিটি পোস্ট প্রকাশ হওয়া পরে তা টিউটোরিয়ালবিডি ও টিউটোহোস্টের ফেসবুক ফ্যানপেজে প্রকাশ করতে হবে।

Leave a Comment