গুগল প্লাস টিউটোরিয়ালঃ যেভাবে ব্র্যান্ড পেজ তৈরী করবেন!

গুগল প্লাস পেজ এর টিউটোরিয়ালে সকলকে স্বাগতম। গুগল প্লাস নিয়ে আগের চারটি টিউটোরিয়ালে হয়তো গুগল প্লাস কি এবং কিভাবে কাজ করতে হয় তা অনেকেই ক্লিয়ার হয়েছেন। তাই আজকের টিউটোরিয়ালকে ব্রান্ড পেজ তৈরীর কৌশল নিয়ে আলোচনা করা হবে।

গুগল প্লাস পেজ অবিকল ফেসবুকের ফ্যান পেজের মতই কাজ করে। আসলে ফ্যান ব্রান্ড পেজ কি বা কেন তৈরী করা হয় তা আজ আর নতুন করে বলার কিছু নেই। তাই ওসব নিয়ে বিস্তারিত আলোচনায় না গিয়ে সরাসরি টিউটোরিয়ালে চলুন...

১. আপনার জি+ একাউন্টে লগইন করুন।
২. প্রোফাইলের হোম পেজ এ চলে আসুন।
৩. ঠিক ডানদিকের নিজের থেকে Google+ Pages এর নিচের থেকে Create a Google+ page এর লিঙ্কে ক্লিক করুন।

৪. পরের যে পেজ আসবে সেখানে থেকে পেজ ক্যাটাগরি(আপনার পেজ যে বিষয় নিয়ে হবে) নির্বাচন করুন।

৫. ক্যাটাগরি নির্বাচন করার সাথে সাথে পাশে সেই ক্যাটাগরি মত পেজের জন্য তথ্য ইনপুট যেবার টেক্সট ব্ক্স আসবে। আপনার পেজের জন্য নির্ধারিত ফাঁকা বক্সগুলোতে তথ্য দিন। এখানে পেজ ক্যাটাগরি এর ভিন্নতার কারনে টেক্সট ফ্ডি আলাদা হতে পারে। নিচের মত আপনার তথ্য দিয়ে CREATE বাটনে ক্লিক করুন।

৬. কয়েক সেকেন্ড প্রোসেসিং করে আপনাকে নিচের মত পেজে নিয়ে আসবে। এখানে আপনি আপনার পেজের জন্য ট্যাগ/টাইটেল লাইন এবং প্রোফাইল ফটো সাইজ মত দিয়ে CONTINUE করুন।

৭. নিচের মত পেজ আসলে এখানে থেকে আপনি আপনার প্রোফাইলের সার্কেলের বন্ধুদের পেজটি সম্পর্কে জানাতে চাইলে আপনার প্রোফাইলের ছবির পাশের Tell your circles about this page… লিখার উপরে ক্লিক করুন, Add a comment... এর জায়গায় আপনার পেজ সম্পর্কে কিছু লিখুন। তারপর করে সার্কেলগুলো এ্যাড/রিমুভ করুন। এখন পেজটিকে আপনার প্রোফাইলের ওয়ালে শেয়ার করতে SHARE বাটনে ক্লিক করুন। তারপর FINISH বাটনে ক্লিক করুন।

৮. FINISH এ ক্লিক করা মাত্র আপনি ওয়েলকাম পেজ পাবেন। এখানে থেকে আপনি ফেসবুক পেজের মত সহজেই পেজের ইনফো এবং অন্যান্য যা কিছু দরকারী পরিবর্তন করতে পারবেন।

আজ এ পর্যন্ত!

সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন। 🙂

Leave a Comment