মিস্টার বিন

মিস্টার বিন জন্মগ্রহন করে ১৯৫৫ সালে ৬ জানুয়ারি ইংল্যান্ডের নিউ কেসেলে জন্ম গ্রহন করে এই বিশ্ব নাট্যকার মিস্টার বিন।তার পুরো নাম হচ্ছে ''রোহান সেবাস্টিয়ান অ্যাটকিনসন''।তার ডাক নাম হচ্ছে ''রো''।তার জন্ম ছিল একটি নিন্ম- মধ্যেবিত্ত এক পরিবারে। তার বাবা ছিলেন একজন কৃষক। প্রচন্ড প্ররিশ্রমি ও মেধাবি ছিলেন তিনি। মিস্টার বিন ড্যার হেমে ক্যাটেট্রাল স্কুল থেকে মাধ্যেমিক পাশ করে।

এবং সর্বশেষে অর্সপোট বিশ্ববিদ্যালয় থেকে তিনি ইলেকট্রনিক বিষয় নিয়ে মাস্টার কম্পিট করে। তিনি যখন অস্কপোট বিশ্ববিদ্যালয়ে পড়ে তখনই তার মনে অভিনয়ের মধ্যে মন চলে যায়।এরপর তিনি একটি কমিটিয়ান অভিনয়ে যোগদান করে। কিন্তু সেখানে তার কথার তোতলানোর কারনে ভালো করতে পালেন না। কিন্তু বর্তমান বিশ্বে তিনি মিস্টার বিন নামে জনপ্রিয়। তারপর সে নিজের ক্যারিয়ার গড়তে ছুটে।কিন্তু সেখানেও কিছু টিভি সিরিয়াল তিনি কথা বলতে সমস্যার কারনে তাকে অযগ্য বলে ঘোষনা করে।

এত হতাসার মাধ্যে থেকেও সে ভরসা হারায় নি। তারপর তাকে আবার দোষ দরা হলো তাকে দেখতে সুন্দর না।এবং তার নায়কের মতো শরীর ও নেই।তিনি প্রতিঙ্গা করে তিনি তাদেরকে দেখিয়ে দিবে প্রতিষ্ঠিত হয়ে। এবং সে সেটি করেও দেখালেন। ১৯৮৩ সালে মুক্তি পায় রোহান অ্যাটকিনসনের অভিনয়ে জের্মসভর্ন সিরিজের ছবি নেভার সে নেভার এগেইন। এই মুভিটিতে রোহান অ্যাটকিনসন একটি গুরুপ্তপূন চরিত্রে অভিয়ন করে। এটি ছিল রোহান অ্যাটকিনসন এর প্রথম ছবি।এরপর ১৯৮৪ সালে রোহান অ্যাটকিনসন অভিনয় করে আরেকটি চলচিত্রে। মুভিটির নাম ছিল দ্যা ডন টাই মুভি। তিনি এই মুভিটিতে ল্যাডিং চরিত্রে অভিনয় করে।এরপর ১৯৯০ সালে বিন নিয়ে হাজির হন রোহান অ্যাটকিনসন টেলিভিশনের পর্দায়। রোহান মূলত ১৪ পর্বের একটি হাস্যরস্যাতক টিভি ব্রিটিস অভিনেতা।আইটিভি নামক টিভিতে প্রথম পর্বটি দেখানো হয়েছিল১৯৯০ সালে।শেষ পর্বের নাম হেয়ার বাই মিস্টার বিন লনডন। প্রথমে শুধু টিভি সিরিয়াল থাকেলেও পরে ভিবিন্ন সিনেমা এবং মিস্টার বিন নিয়ে কাটুন ও বের হয়েছে। তিনি এ ই মিস্টার বিন চরিত্রে অনেক জনপ্রিয়তা লাভ করেছেন। তিনি এই মিস্টার বিন চরিত্রে টানা ২০ বছর অভিনয় করে। ১৯৯০ সালে রোহান অ্যাটকিনসন মেকাপ আর্টিস্ট সুনেত্রা শাস্ত্রীর কে বিবাহ করে।মেহেজাবি এবং মিলি নামে দুইজন সন্তান রয়েছে তাদের। রোহান অ্যাটকিনসন চুপচাপ থাকতে পছন্দ করে। বিশ্বসেরা ৫০ কমিটিয়ান এর মধ্যে তার নাম ও রয়েছে। তিনি ২০১২ সালে ঘোষনায় বলে সে আর মিস্টার বিন চরিত্রে আর অভিনয় করবে না। কারন তার বয়স হয়েছে তিনি এখন তার শিশু অভিনয় করতে পাবরে না। তাকে তার পর তার মিস্টার বিন চরিত্রে দেখা যেত না।

Leave a Comment