আপনার ওয়ার্ডপ্রেস সাইটের ‘Login error shake’ বন্ধ করবেন যে ভাবে।

শুভেচ্ছা নিবেন আশাকরি সকলে খুব ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহর অশেষ রহমতে খুব ভালো আছি। আমরা জানি যে, আমরা যখন কোন ওয়ার্ডপ্রেস ব্লগে লগিন করি তখন এই রকম একটি লগিন পেজ আসে:

এখানে আপনি যদি ভুল ইউজার নেম বা ভুল পাসওয়ার্ড ব্যবহার করেন তাহলে একটা ঝাকুনি বা শেক দেয়। এটা আপনার পাসওয়ার্ড বা ইউজার নেম এর ভুল বার্ত প্রদর্শন করে। এটা ওয়ার্ডপ্রেস এর একটি ডিফল্ট সিস্টেমস । এখন আপনি যদি মনে করেন যে, আপনি এই ঝাকুনি বা শেক বন্ধ করে দিবেন। তা হলে একটা ছোট্ট কোড ব্যবহার করতে হবে। এই কোড ব্যবহার করলে আপনাকে আর এই ঝাকুনি দেখতে হবে না। এর জন্য আপনাকে যা করতে হবে তা হল : প্রথমে আপনি আপনার ওয়ার্ডপ্রেস সাইটের ড্যাশবোর্ড এ লগিন করুন। এখন আপনি যে থিমে করতে চান সেটি সিলেক্ট করুন। এবার এডিট বাটনে ক্লিক করুন। এরপর functions.php ফাইল টি সিলেক্ট করুন। এবার নিচে থেকে এই কোড টুকু কপি করে নিয়ে আপনার functions.php ফাইলের ?> এর পূর্বে বসিয়ে দিন।

[php]function my_login_head() {
remove_action('login_head', 'wp_shake_js', 12);
}
add_action('login_head', 'my_login_head');[/php]

ব্যাস আপনার কাজ শেষ এখন থেকে আপনার ওয়ার্ডপ্রেস ব্লগ বা ওয়েব সাইটে কোন ইউজার লগিন করার সময় ভুল ইউজার নেম বা পাসওয়ার্ড ব্যবহার করলেও তাকে আর ঝাড়ি দিবে না। সবাইকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি আমার সাথে থাকার জন্য।

Leave a Comment