গুগল অ্যাডসেন্স ছাড়াই ব্লগ বা ওয়েবসাইট থেকে আয় করুন খুব সহজে

সবাইকে সালাম ও ঈদের অগ্রিম শুভেচ্ছা জানিয়ে আজকে ব্লগ লিখা আরম্ভ করলাম।

বেশ কিছুদিন যাবত অনেকজন বিভিন্ন ভাবে জানতে চান যে "আমার ব্লগ বা ওয়েবসাইট থেকে কেমন করে আয় করব? ''  কোন কিছু চিন্তা না করেই বলে দেই গুগল অ্যাডসেন্স-এর মাধ্যমে। কিন্তু আপনার কি মনে হয় গুগল অ্যাডসেন্স পাওয়া খুব সহজ ?

আমার ক্ষেত্রে কিন্তু মনে হয় গুগল অ্যাডসেন্স পেয়ে যেমন সহজ তেমন কঠিন। অ্যাডসেন্স পাওয়ার জন্য আপনার অনেক কিছু করতে হবে না কিছু টিপস মেনে ব্লগিং করলেই হয়তো আপনি পেয়ে যেতে পারেন আপনার স্বপ্নের অ্যাডসেন্সটি। যাইহোক অ্যাডসেন্স নিয়ে কথা বাড়াবনা কারণ আমাদের এই প্রিয় ব্লগে একজন সম্মানিত লেখক এই বিষয় নিয়ে লিখছেন আপনি ঐ লিখা সমূহ অনুসরণ করুন ইনশাল্লাহ অ্যাডসেন্স পেয়ে যেতে পারেন।

আপনার যদি গুগল অ্যাডসেন্স না থাকে তাহলে কি আপনার ব্লগ থেকে আয় করতে পারবেন না ?

হ্যাঁ অবশ্যই পারবেন হয়তো অ্যাডসেন্স-এর মত এত সুবিধা বা টাকা আপনি পাবেননা, তাই বলে কি ব্লগিং থেকে আয় করা বন্ধ থাকবে?

না বন্ধ থাকবেনা। তাহলে চলুন দেখি গুগল অ্যাডসেন্স ব্যতীত কেমন করে ব্লগ থেকে আয় করা যায়।

আজকে আমি আপনাদের এমন কিছু ওয়েবসাইটের নাম বলবো যে ওয়েবসাইটে আপনি পাবলিশার হিসেবে রেজিষ্টেশন করে আপনার ব্লগে অ্যাড দিয়ে খুব সহজেই টাকা আয় করতে পারবেন।

১।  ক্লিকসোর্সঃ  ক্লিকসোর্স একটি জনপ্রিয় অ্যাড কোম্পানি। এখান থেকে আপনি আপনার ব্লগে অ্যাড দিয়ে আপনি টাকা আয় করতে পারবেন। এখান থেকে অ্যাড দেওয়ার জন্য এখানে গিয়ে পাবলিশার হিসেবে রেজিষ্টেশন করুন এবং আপনার ব্লগে অ্যাড দিন।ক্লিকসোর্সে আপনি  পাবেন টেক্স লিংক এডস্‌ ও পপআপ এডস্‌।ক্লিকসোর্স  পেমেন্ট দেয় পেপাল, ব্যাংক ওয়ার ও চেকে । পেপালে ৫০ ডলার হলেই পেমেন্ট পাবেন।  চেকে পেতে হলেও ৫০ ডলার লাগবে। আর ব্যাংক ওয়ার এ পেমেন্ট আনতে হলে আপনার অ্যাকাউন্টে ১০০০ ডলার হতে হবে।

২। ইনফলিংকসঃ ইনফলিংকস ও একটি জনপ্রিয় কম্পানি। ইনফলিংকসে আপনি টেক্স লিংক এডস্‌ পাবেন।পেপাল এ পেমেন্ট  পাওয়ার জন্য আপনার অ্যাকাউন্ট-এ ৫০ ডলার জমা হতে  হবে আর চেকে পেতে হলে ৪০০ ডলার জমা হতে হবে।

৩।  বিড ভারটাইজারঃ বিড ভারটাইজার  ও বেশ ভাল। বিড ভারটাইজারের পেমেন্ট পাবেন পেপাল আর চেকে। পেপাল এ ১০ ডলার হলেই পেমেন্ট পাবেন। আর চেকে আনতে হলে ৫০ ডলার হতে হবে।

এখানে আমি তিনটি অ্যাড কোম্পানির লিংক ও বর্ণনা দিলাম আপনি এই অ্যাড কোম্পানির মাধ্যমে আপনার ব্লগ থেকে আয় করতে পারবেন।

আর হ্যাঁ ক্লিকসোর্স অ্যাড ব্যাবহার করলে বেশি ভাল হবে।আমি যে তিনটি লিংক দিয়েছি তার মধ্যে ক্লিকসোর্স সেরা, এটি ব্যবহার করে দেখুন ভাল ফলাফল পাবেন।

আমার এই পোস্টটি কষ্ট করে পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ, আশা করি এই পোস্টটি পড়ে আপনি আপনার ব্লগ থেকে আয় করা আরম্ভ করতে পারবেন।

সবাই ভাল থাকবেন, আল্লাহ্‌ হাফেয।

10 thoughts on “গুগল অ্যাডসেন্স ছাড়াই ব্লগ বা ওয়েবসাইট থেকে আয় করুন খুব সহজে”

  1. Wow, marvelous blog layout! How long have you been blogging for? you made blogging look easy. The overall look of your web site is fantastic, let alone the content!. Thanks For Your article about গুগল অ্যাডসেন্স ছাড়াই ব্লগ বা ওয়েবসাইট থেকে আয় করুন খুব সহজে | টিউটোরিয়ালবিডি .

  2. এত কষ্ট করে লিখবই যখন তখন গুগল এডসেন্স লক্ষ্য হওয়া উচিত
    তার জন্যে একটূ কষ্ট করে নিয়ম মেনে চলতেই হবে
    তবে ভাগ্য সবসময় নাও সাথে থাকতে পারে তখন অন্য গুলো দিয়া চেষ্টা চালানো যেতে পারে
    ধন্যবাদ সুন্দর পোষ্ট করার জন্যে

    1. আমি দীর্ঘ দিন ধরে ব্যবহার করছি। নিয়মিত টাকা পাচ্ছি। ওয়েস্টার্ন ইউনিয়ন থেকে টাকা তুলছি।

Leave a Comment